আপনারা আমাকে বিজয় করেছেন বলেই আমি আজ সমাজকল্যাণ মন্ত্রী : ডা. দীপু মনি

সাহেদ হোসেন দিপু : হাইমচর উপজেলা আওয়ামীলীগের আয়েজনে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপিকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলার রাজনৈতিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকেও মন্ত্রীকে ফুলেল সংবর্ধনা প্রদান করেন।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে দুর্গাপুর উচ্চ বিদ্যালয় নূর হোসেন মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির প্রধানিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারী’র পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি ডা. দীপু মনি।

এসময় তিনি বলেন, আমার প্রাণপ্রিয় নেত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তৃতীয় বারের মতো তার মন্ত্রিসভার সমাজকল্যাণ মন্ত্রণালয় মন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। আমি মনে করি এটি আমার জন্য সৌভাগ্য। বিশ্বের দরবারে যিনি বিশ্ব নেতা মানবতার মা উন্নয়নের রোল মডেল সেই নেত্রীর সাথে কাজ করার সুযোগ পেয়েছি এটি সৌভাগ্যের ব্যাপার। সেই সৌভাগ্য হয়েছে আপনাদের কারণে। আপনারা ভোট দিয়ে আমাকে বিজয় করেছেন বলেই আজ আমি সমাজকল্যাণ মন্ত্রী হতে পেরেছি।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

তিনি আরও বলেন, চিরদিন আপনাদের প্রতি কৃতজ্ঞতা যেমন ছিল ঋণও তেমন আছে। এই ঋণ কখনো শোধ হবার নয়। আমি গত ১৫ বছর চেষ্টা করেছি, আপনাদের ভালোবাসা নিয়ে, আপনাদের দোয়া নিয়ে, আপনাদের সহযোগিতা নিয়ে এই ঋণ শোধ করার চেষ্টা করেছি। জানি আমি এই ঋণ কখনো পরিশোধ করতে পারবোনা। তবুও আমি আমার মেধাশ্রম শক্তি দিয়ে আপনাদের সেবায় কাজ করার চেষ্টা করছি। সামনের দিকেও আমার এই সেবা অব্যাহত থাকবে। আমি সমাজকল্যাণ মন্ত্রণালয় যেহেতু নতুন যেহেতু সবকিছু নতুন করে জানতে হবে শিখতে হবে। এই মন্ত্রণালয়ের কাজ অনেক গুরুত্বপূর্ণ। যার কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সমাজের প্রতিটি মানুষ মানবিক মর্যাদা নিয়ে, সুখী শান্তিময় জীবনযাপন করবে। জননেত্রী শেখ হাসিনা তার পিতার সেই স্বপ্নটুকু বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। সমাজকল্যান মন্ত্রণালয় সেই কাজকে বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছে।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

বাংলাদেশ যেভাবে আগিয়েছে তদ্রূপ এই হাইমচর তেমনভাবে এগিয়েছে। হাইমচর এক সময় অবহেলিত ছিল এখন নদী বাধ ও নানা উন্নয়ন কাজের কারনে মুল্যায়িত হয়েছে। ৭ জানুয়ারি নির্বাচনে যে ভোট আপনারা দিয়েছেন বৈরী আবহাওয়া না থাকলে হয়তো আরো বেশি ভোট পরতো। আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করায় আপনাদের কাছে কৃতজ্ঞতা।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মজিবুর রহমান ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম বাশার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, সাবেক সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, বর্তমান সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক মাকসুদ আলম খান, ইউপি চেয়ারম্যান ইউসুফ জুবায়ের শিমুল, সউদ আল নাছের, শাহাদাত হোসেন সবুজ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন