এখলাছপুর উবিতে কোচিং না করায় ৩ শিক্ষকের বেতন বোনাস বন্ধ করে দিলো প্রধান শিক্ষক

সফিকুল ইসলাম রানা :

চাঁদপুরের মতলবে উত্তরের এখলাছপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের কোচিং না করায় বেতন বোনাস বন্ধ করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে প্রধান শিক্ষককের কাছে বেতন চাইলে তিনি বিভিন্ন অজুহাত দেখান বলে জানান প্রধান শিক্ষক ।

অভিযোগ সূত্রে জানা যায়, এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের ৩ শিক্ষককে কোচিং করতে বলেন প্রধান শিক্ষিক মিজানুর রহমান। কিন্তু শিক্ষকরা কোচিং না করার কারনে তাদের ৩ মাসের বেতন ও ঈদুল ফিতরের বোনাস দেয়নি প্রধান শিক্ষক।

এই অবস্থায় মানবেতর জীবন জাপন করছে সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসী, সুলেখা আক্তার ও রুমানা ফেরদৌসী। শিক্ষকরা জানান, শিক্ষা মন্ত্রনালয় যেখানে কোচিং নিষেধ করে দিয়েছে, প্রধান শিক্ষক সেখানে কোচিং করতে বলছে। আর আমরা রাজি না হওয়ায় আমাদের বিদ্যালয় থেকে প্রাপ্ত ৩ মাসের বেতন ও ঈদের বোনাস বন্দ করে দিয়েছে।

প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, তাদের বেতন দিতে চাইছি কিন্তু তারা নেয়না। সভাপতির অনুমতিক্রমে বেতনওবোনাস বন্দ রয়েছে। ২৫ মে আমাদের সাধারন সভা আছে। ঐ সভায় সিদ্ধান্তের পর তাদের বোনাস দেওয়া হবে।

একাডেমি সুপার ভাইজার সাইফুল ইসলাম বলেন, বিষয়টি কেউ আমাকে অবহিত করেনি। করলে একটা সমাধান করা যেতো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদুল্লা বলেন, এই বিষয়ে কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবসস্থ্য নেওয়া হবে। এই সপ্তাহেই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কামাল হোসেন ঢালীর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Loading

শেয়ার করুন