চাঁদপুর জেলা পুলিশ সুপারের সাথে মতলব উত্তরে কর্মরত সাংবাদিকদের মতবিনিময়

সফিকুল ইসলাম রানা :

চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম বলেছেন, দেশ ও জনগণের কল্যাণমুলক কাছে পুলিশ সাংবাদিক একে অন্যের সাথে অঙ্গাঅঙ্গীভাবে জড়িত। কারণ এ দুই পেশায় কর্মরত সকলেই দেশ ও জনগণের চিন্তা করে। ২৩ আগস্ট বুধবার বিকালে পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক বোরহান উদ্দিন ডালিমের সভাপতিত্বে এবং দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি আরাফাত আল-আমিন এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস্) রাশেদুল হক চৌধুরী।

পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম আরো বলেন, সাংবাদিকগণ হলেন জাতির দর্পন। আপনাদের লেখনির মাধ্যমে সমাজের ভালো মন্দ উঠে আসে। তাই দেশ ও জনগণের কল্যাণে বস্তুনিষ্ঠ সংবাদ করার জন্য আমি অনুরোধ জানাচ্ছি।

তিনি আরও বলেন, সুষ্ঠু ধারার সাংবাদিকতা করার ক্ষেত্রে চাঁদপুর জেলা পুলিশ আপনাদের সাথে থাকবে। গণমাধ্যম আইন ও নিয়ম কানুন ঠিক রেখে সাংবাদিকতা করলে আমরা আপনাদের সহযোগী হিসেবে কাজ করবো। পুলিশ জনগণের বন্ধু। আর সাংবাদিক পুলিশ ভাই ভাই হিসেবে কাজ করবো। যেকোনো ধরনের অপরাধ মুলক তথ্য থাকলে সাথে সাথে আমাদেরকে জানাবেন।

এসপি সাইফুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে চাঁদপুর জেলা পুলিশ জিরো টলারেন্স। এই ধারাবাহিকতায় মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। মাদক একটি ক্ষতিকারক সামাজিক ব্যাধি। মাদকের সাথে যাকেই সম্পৃক্ত পাওয়া যাবে তাকেই আইনের আওতায় আনা হবে। এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন আসছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতির বিষয়ে আমাদেরকে জানাবেন। এবং নিজেরাও সাবধানতার সঙ্গে দায়িত্ব পালন করবেন, সবাই আন্তরিক ধন্যবাদ।

মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশের আলো’র প্রতিনিধি জাকির হোসেন বাদশা, মাইটিভি’র প্রতিনিধি মোঃ দ্বীন ইসলাম, একাত্তর কন্ঠ’র ইসমাইল খান টিটু, প্রিয় চাঁদপুরে’র প্রতিনিধি আরিফুল ইসলাম শান্ত প্রমুখ। আরো উপস্থিত ছিলেন, আজকের পত্রিকা’র প্রতিনিধি মনিরুল ইসলাম মনির, চাঁদপুর দর্পণ প্রতিনিধি জহিরুল হাসান মিন্টু, কালবেলা’র প্রতিনিধি মমিনুল ইসলাম, আইন বার্তা’র নুর মোহাম্মদ খান, ঢাকা প্রতিদিন প্রতিনিধি লিয়াকত হোসাইন রিফাত, চাঁদপুর সময় প্রতিনিধি সফিকুল ইসলাম রানা, এশিয়ান টিভি’র প্রতিনিধি সুমন আহমেদ, প্রিয় চাঁদপুর প্রতিনিধি কামরুল হাসান রাব্বি, ফাগুনী টেলিভিশনের প্রতিনিধি শামীম আহমেদ জয়, আরিফুল ইসলাম, মেহেদী হাসান রাসেল প্রমুখ।

সভা শেষে সাংবাদিকদের পক্ষ থেকে এসপি মোহাম্মদ সাইফুল ইসলামকে বই উপহার দেওয়া হয়।

Loading

শেয়ার করুন