ফরিদগঞ্জে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

আনিছুর রহমান সুজন:
বিজয়ের মাস উপলক্ষে এবং শহীদ বুদ্ধিজীবিদের স্মরণে ফরিদগঞ্জে মতবিনিময় সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) বিকেলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ও পৌর মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে তার ভাটিরগাওস্থ বাড়িতে এই সভায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ফরিদগঞ্জে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শেখ মো: আব্দু রব, বীরমুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি এবং মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. নাজমুন নাহান অনি।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

সভাপতির বক্তব্যে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে আবুল খায়ের পাটওয়ারী বলেন, ১৯৭০ সালের এদেশের মানুষ বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামীলীগের বিপুল অর্জনের মধ্যে দিয়ে স্বাধীনতার বড় ক্ষেত্র তৈরি হয়। ওই সময়ে মানুষ একযোগে যেভাবে নৌকাকে বিজয়ী করেছেন বলেই স্বাধীনতার প্রতিক হয়ে উঠেছে নৌকা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে উদ্বুব্ধ হয়ে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য মানুষকে উদ্বুব্ধ করেছি, ফলে মানুষ দলে বেঁেধ প্রশিক্ষণ নেয়ার জন্য প্রস্তুত হয়েছে। ট্রেনিংয়ের জন্য লোকজনকে ভারতে নিয়ে গিয়েছি। যুদ্ধ করেছি। এখানে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ আব্দুর রব এবং বীরমুক্তিযোদ্ধা মুহম্মদ মফিকুর রহমান এমপি উপস্থিত রয়েছেন। তারাও মুক্তিযুদ্ধে যথেষ্ট অবদান রেখেছেন। আমরা যখন স্বাধীনতার দ্বারপ্রান্তে তখনই হানাদাররা আমাদের বুদ্ধিজীবিদের হত্যার করার নীলনকশা করে। ১৪ ডিসেম্বর তারা তা সফল করে। তাই বিজয়ের মাসেও আমাদের জন্য শোকের দিন রয়েছেন।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাড. মোহাম্মদ আলী মজমুদারের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা খাজে আহমেদ মজুমদার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলী আক্কাস পাটওয়ারী, ইউপি চেয়ারম্যান মেধ শরীফ খান, আলাউদ্দিন ভূঁইয়া, মাহমুদুল হাসান মিরাজ, পৌর আওয়ামীলীগের সাবেক সবাপতি হাসান রাজা পাটওয়ারী প্রমুখ। পরে শহীদ বুদ্ধিজীবি ও মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের জন্য দোয়া ও মুনাজাত পরিচালনা করেন সাবেক ইউপি চেয়ারম্যান মাও. শারাফাত উল্ল্যা।

Loading

শেয়ার করুন