রত্মগর্ভা মা ফরিদগঞ্জের মিসেস রওশন আরা

ফরিদগঞ্জ প্রতিনিধি:
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বড়ালী গ্রামের মরহুম মো: আবুল হোসেন সাবেক বিডিআর, বর্তমান বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সাবেক হিসাব রক্ষকের স্ত্রী  ও ফরিদগঞ্জ পৌরসভার বড়ালী  গ্রামের মেডিসিন ও হৃদরোগ চিকিৎসক ডা. মো: জহিরুল ইসলাম এর গর্ভ ধারিনী মা মিসেস রওশন আরা রত্নগর্ভা মা ২০২২ চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।
আজাদ প্রোডাক্টস‘রতœগর্ভা মা’ আগামী ১৪মে বিশ^ মা দিবসে ঢাকা ক্লাবলি: এর স্যামসন এইচ চৌধুরি সেন্টারে  এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে অ্যাওয়ার্ড প্রদান করা হবে। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী (এমপি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
তথ্যটি নিশ্চিত করেছেনতার ছোট ছেলে জাতীয় হৃদ রোগ ইন্সটিটিউটের সহকারি সার্জন ডা: মো: জহিরুল ইসলাম।
মিসেস রওশন আরা  ফরিদগঞ্জ উপজেলার কড়ৈতলী গ্রামের জনাব শরাফত আলীখাঁ ও বদরুন্নেসা দম্পতির অষ্টম সন্তান ১৯৬৫ সালে জন্ম গ্রহন করেন। তৎকালীন সামাজিক প্রেক্ষাপটে অদম্যস্পৃহা থাকা সত্তে¡ও  মেধাবী এই মা অষ্টম শ্রেণীতে পড়ালেখা চলাকালীন ফরিদগঞ্জ পৌর এলাকার বড়ালী গ্রামের সম্ভ্যন্ত মুসলিম পরিবারের মো: কলি মিয়া মিয়াজী ও অজুফা খাতুনের  দম্পতির ছোট ছেলে বিজিবির সাবেক হিসাবরক্ষক মো: আবুল হোসেন এর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন।
কিশোরী এই পৃত্র বধ ুস্বপ্ন দেখতেন নিজের সন্তানদের লেখাপড়া শিখিয়ে দেশ ও জাতীর জন্য অবদান রাখবেন। এক জনের সীমিত আয়ের যৌথ সংসার,শ^শুর-শ^াশুড়ি  সব কিছুকে সামলিয়ে একক নৈপুন্যে পরম মমতায় সন্তানদের বড় করে তুলেছেন।  এই দম্পতি ন্যায়নিষ্ঠ ও সততার সাথে কখনও আপোষ করেননি। প্রত্যেক সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করেছেন। এই রতœগর্ভা মায়ের প্রচেষ্টায় প্রতিটি সন্তান আজ প্রতিষ্ঠিত হয়ে দেশে বিদেশে সুনাম অর্জন করেছেন।
“মা তোমায় সালাম” পাঁচ সন্তানদের সবাইকে উচ্চ-শিক্ষিত ও প্রতিষ্ঠিত করতে পেরেছেন। এই মহীয়সী রতœগর্ভামার পাঁচ সন্তানের প্রথম সন্তান মোহাম্মদ: রফিকুল ইসলাম, বিএসসি, এমএসসি রাজশাহী বিশ^বিদ্যালয়।
বর্তমানে আমাজন লজিস্টিক জার্মানীতে কর্মরত।
দ্বিতীয়সন্তান : শামছুন্নাহার, বিএসসি,এমএসসি রাজশাহী বিশ^বিদ্যালয়ও এমপিএস ( মাসষ্টার্স এব পুলিশ সায়েন্স) রাজশাহী। তিনি বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ হেডকোর্য়াটার্স এবং বর্তমানে জাতিসংঘ শান্তি মিশনে কঙ্গোতে কর্মরত আছেন।
তৃতীয়সন্তান: মো: শফিকুল ইসলাম, বিএসসি (জুওলজি),এমএসসি জগন্নাথ বিশ^বিদ্যালয়। এমএসসি( ঊাড় ইরড়ষড়মু) পিএইচডি ( এবহড়সরপং- ঋরহধষ উবভবহপব রহ চৎড়পবংং )জার্মানি।সায়েন্টিফিকপ্রজেক্ট  ম্যানেজার, মাক্স প্লাঙ্ক ইন্সটিটিউট,জার্মানি।
চতুর্থ সন্তান :নুরজাহান বেগম, (শারমিন)বিএ, এমএ, ন্যাশনাল ইউনির্ভাসিটি।
তিনি উদ্যোক্তা ভূঁইয়া এন্টারপ্রাইজ ও বিভিন্ন নারী উন্নয়ন মূলক কর্ম কান্ডে জড়িত।
পঞ্চমসন্তান : ডা. মো: জহিরুল ইসলাম, এমবিবিএস,এফসিপিএস ( মেডিসিন শেষ পর্ব ) এমডি কার্ডিওলজি ( কোর্স)।
তিনি কর্মরত আছেন জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ঢাকা। এছাড়া তিনি সুযোগ পেলে নিজের গ্রামে চিকিৎসা সেবা দিয়ে থাকেন।
‘‘আমার মা আমার ভালোবাসা’’ এই প্রতিপাদ্যকে ধারন করে ২০০৩ সাল থেকে  আজাদ প্রেডাক্টস রতœগর্ভা মায়েদের সম্মাননা জানিয়ে আসছে।
এবছর দিবস টি উপলক্ষে   রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক পৃথক বানী দিয়েছেন। নিজের মা রতœগর্ভা পুরস্কারে ভূষিত হবেন জেনে মায়ের সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করে আত্মীয়স্বজন, প্রতিবেশি ও দেশবাসীর নিকট  দোয়া চেয়েছেন পরিবারবর্গ।

Loading

শেয়ার করুন