শিক্ষার্থীদের মেধা বিকাশের এইসব সুযোগ দিলে তারা অব্যশই আমাদের স্বপ্নকে সফল করবে

আনিছুর রহমান সুজন : ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্যাপন উপলক্ষে ৪৫তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এবং ৮ম জাতীয় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা-২০২৪ উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জে দুইদিন ব্যাপি বিজ্ঞান মেলা শুরু হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মোট ২৭টি স্টলের মাধ্যমে তাদের উপস্থাপনা প্রদর্শন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলি মন্ডলের সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার আব্দুল্ল্যা আল মামুনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এস তসলিম আহমেদ।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

এসময় তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সারাদেশ থেকে মেধাবীদের প্রতভা বিকাশের জণ্য প্রতিবছর এসব আয়োজন করে থাকে। আমাদের শিক্ষার্থীরাও অন্যদেশের তুলনায় কোন ভাবেই যে পিছিয়ে নয়, আজকের এই মিলার স্টলগুলো দেখে আমারা নিশ্চিত। আমার বিশ^াস এসব প্রতিভাকে কাজে লাগাতে পারলে আমাদের ভিশন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দ্রæত বাস্তব রূপ নিবে। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনা আগামী স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট শিক্ষার্থী চাইছেন। আমরা শিক্ষার্থীদের মেধা বিকাশের এইসব সুযোগ দিলে তারা অব্যশই আমাদের স্বপ্নকে সফল করবে।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম মোহাম্মদ আলী জিন্নাহ. ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ, সিনিয়র সহসভাপতি এম কে মানিক পাঠান, উপজেলা যুবলীগের আহŸায়ক আবু সুফিয়ান শাহীন প্রমুখ। আলোচনা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

ফরিদগঞ্জে জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধনকালে  জি এস তসলিম আহমেদ

Loading

শেয়ার করুন