‘নৌকাই আমাদেরকে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ করতে পারে’

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জ থেকে নির্বাচিত বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, নেপোলিয়ন বোনাপার্ট বলেছিলেন ‘তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো’।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তেমনই। তিনি নিজে যেমন শিক্ষিত, তেমনি তিনি এদেশের মানুষকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করার জন্য নিরলস কাজ করছেন। তিনি প্রতিটি জেলায় বিশ^বিদ্যালয় স্থাপন করেছেন। দেশে একশটি অর্থনৈতিক জোন তৈরি করেছেন।

উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে নানা ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। লক্ষ্য একটাই পড়ালেখা শেষ করে কেউ যেন বেকার না থাকে। মুখস্থ বিদ্যা থেকে বেরিয়ে এসে বাস্তবিক জ্ঞানার্জনের জন্য স্কুলের কারিকুলামে পরিবর্তন এনেছেন। আরো অনেক কিছু করার ইচ্ছা রয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার। এই জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাকে আবারো প্রধানমন্ত্রী করার জন্য ফরিদগঞ্জ আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। কারণ নৌকাই আমাদেরকে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ করতে পারে। তিনি আরো বলেন, একদিকে আমরা যখন উন্নয়নের কাজ করছি। তখন বিএনপি জামাত জোট নৈরাজ্য করছে। আগুণ সন্ত্রাস করে মানুষকে ভয় দেখাচ্ছে।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে ফরিদগঞ্জ উপজেলার সোনালী বালিকা উচ্চ বিদ্যালয়ের নুতন ভবনের উদ্বোধন শেষে শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একগুলো বলেন।

বিদ্যালয় কমিটির সভাপতি ও ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী তার সভাপতির বক্তব্যে বলেন, অবহেলিত এই বিদ্যালয়ের দায়িত্ব নেয়ার সময় যেই করুণ অবস্থা দেখেছি। আস্তে আস্তে তার পরিবর্তন হয়েছে। আশা করছি বিদ্যালয়ের অবকাঠামোহত পরিবর্তনের সাথে শিক্ষারও পরিবর্তন আসবে। এই এলাকার মানুষ উন্নয়নের পক্ষে তথা আওয়ামীলীগের পক্ষে থাকবেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মিজানুর রহমানের পরিচালনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা খাজে আহমেদ মজুমদার, জেলা পরিষদের প্যানেল মেয়র আলী আক্কাস পাটওয়ারী, শিক্ষা প্রকৌশল বিভাগের শাহাদাত হোসেন, ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মিরাজ, আলাউদ্দিন ভূঁইয়া, শরীফ খান, যুবলীগের সাবেক আহŸায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, উপজেলা যুবলীগের আহŸায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্মআহŸায়ক হেলাল উদ্দিন, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।

Loading

শেয়ার করুন