ফরিদগঞ্জে বিনামূল্যে ৩ শতাধিক রোগীকে চক্ষু চিকিৎসাসেবা

আনিছুর রহমান সুজন :
বুধবার (১৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জে অসহায় ও দরিদ্র চক্ষু রোগে আক্রান্ত তিনশতাধিক নারী পুরুষ চক্ষু চিকিৎসা সেবা গ্রহণ করেছে।

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ এর উদ্যোগে ও চাঁদপুর বিএনএসবি চক্ষু হাসপতালের পরিচলনায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে আমাদের এই আয়োজন। যাতে সড়ক দূরত্ব, অর্থাভাব এবং অসহায় পরিবারের গুলোর চোখের বিভিন্ন জটিলতায় আক্রান্তরা এখান থেকে সেবা গ্রহণ করতে পারে। এই চিকিৎসা ক্যাম্প থেকে সাধারণ চক্ষু চিকিৎসা, ছানি অপারেশন , লেন্স সংযোজন এবং চশমা প্রদান করা হয়।

ক্যাম্পে চিকিৎসা নিতে আসা শারিরিক প্রতিবন্ধী বিশম্বর দাস জানান, আমি দুই পা হারিয়ে এমনিতেই অসহায়। অর্থাভাবের কারণে চোখের চিকিৎসা করাতে পারছি না। উপজেলা চেয়ারম্যানের আয়োজনে এই চিকিৎসা সেবা নিতে পেরেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা জানান, তিনি নিজেও এই ক্যাম্প থেকে চিকিৎসা সেবা নিয়েছি। শোক দিবসে এই ধরনের আয়োজন অনন্য।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান জিএস তছলিম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসক ডা: সাখাওয়াতসহ চিকিৎসকবৃন্দ।

উল্লেখ্য দুইদিন ব্যাপি জাতীয় শোক দিবসের অংশ হিসেবে প্রথম দিন মিলাদ দোয়া ও গণভোজের আয়োজন করা হয়। দ্বিতীয় দিন চক্ষু চিকিৎসা শিবির।

Loading

শেয়ার করুন