কচুয়ায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

ওমর ফারুক সাইম :
কচুয়ায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৯টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ অঙ্গসংগঠন ও কচুয়া প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ, উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদের পক্ষে ভাইস চেয়ারম্যান মো .মাহবুব আলম, এনবিআরের সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি শাহজাহান শিশির, কচুয়া থানার পক্ষে ওসি মো. ইব্রাহীম খলিল, কচুয়া পৌরভার পক্ষে পৌর কর্মকর্তাবৃন্দ ও প্রেসক্লাবের পক্ষে সভাপতি আলমগীর তালুকদার ও সাধারণ সম্পাদক সুজন পোদ্দার পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসানের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুব-উল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। পরে বৃক্ষরোপন ও দোয়া মিলাদ অনুষ্ঠিত।

একইদিন বিকালে কচুয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশিরের সভাপতিত্বে ও ইউপি চেয়ারম্যান মো. কবির হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দরা।

এছাড়া বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও শ্রমিকলীগের যৌথ উদ্যোগে অনুরূপ আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এমআর আর / চাঁদপুর রিপোর্ট /১৫ আগস্ট ২০২৩

Loading

শেয়ার করুন