কচুয়ায় সাংবাদিকদের সাথে ড. সেলিম মাহমুদের মতবিনিময়

ওমর ফারুক সাইম,কচুয়া :
বিএনপি’র দেশ বিরোধী অপতৎপরতা বিষয়ে সাংবাদিকদের অবহিত করনের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ড.সেলিম মাহমুদ চাঁদপুরের কচুয়া প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

শনিবার পালাখাল রুস্তম আলী ডিগ্রী কলেজ মিলনায়তনে কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন পোদ্দারের পরিচালনায় সাংবাদিকদের উদ্দেশ্যে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড .সেলিম মাহমুদ বলেন, বিএনপি সাধারণ জনগণ থেকে বিছিন্ন রাজনৈতিক দল। যাদের সাথে জনগণের কোনও সম্পর্ক নেই। বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়া সেনাবাহিনীতে কর্মরত থেকে অবৈধ উপায়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। বিএনপির বিরুদ্ধে জঘণ্যতম মানবধিকার লঙ্ঘন করার সুস্পষ্ট প্রমাণাদি রয়েছে । জননেত্রী শেখ হাসিনাসহ জাতীয় নেত্রীবৃন্দকে হত্যার উদ্দেশ্যে একুশে আগষ্ট গ্রেনেড হামলা করেছে। তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।

তিনি আরো বলেন, সাংবিধানিকভাবে নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি ভিন্ন পথে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পাঁয়তারা করছে। বিএনপি জামাত জোট জনগনের উপর আস্থা না রেখে বিদেশী বিভিন্ন সংস্থার উপর আস্থা রাখছে। বিএনপি নির্বাচন করার মত রাজনৈতিক দল নয়, সহিংসতার মাধ্যমে দেশের রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করছে। গনতন্ত্রের নামে যানবাহনে অগ্নিসংযোগ করে সাধারন মানুষের স্বাভাবিক জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। বিএনপির শাসন আমলে নির্বাচন কমিশনকে অকার্যকর করে ১৫ ফেব্রæয়ারীর মত প্রহসনের নির্বাচন করেছে এবং ভোটার তালিকায় ভূয়া ভোটার সংযুক্ত করেছিল।

পক্ষান্তরে বাংলাদেশের আওয়ামী লীগের শাসন আমলে নির্বাচন কমিশনকে সর্বশেষ আরপিও সংশোধনীর মাধ্যমে একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন পরিচালনার করার সর্বময় ক্ষমতা প্রদান করা হয়েছে। তাই বিএনপি নির্বাচন কমিশনের অধিনে সুষ্ঠ অবাধ নির্বাচনে অংশগ্রহন করতে ভয় পায়।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন কচুয়া প্রেসক্লাবের সহ-সভাপতি মহিউদ্দিন, সাবেক সভাপতি আবুল হোসেন, প্রিয়তুষ পোদ্দার, রাকিবুল হাসান, মানিক ভৌমিক, নির্বাহী সদস্য জিসান আহমেদ নান্নু, মফিজুল ইসলাম,তথ্য ও গবেষণা সম্পাদক রাজীব চন্দ্র শীল প্রমুখ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউপি চেয়ারম্যান হাবিব মজুমদার জয়,  আখতার হোসাইন মজুমদারসহ কচুয়া প্রেসক্লাবের কর্মরত সাংবাদিক।

Loading

শেয়ার করুন