চাঁদপুরে ৩ কোটি ১৫ লাখ টাকার স্বর্ণসহ দু’জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :
পাচারকালে প্রায় পৌণে চার কেজির ৭টি স্বর্ণের বারসহ ২ স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেপ্তার করছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ। জব্দ স্বর্ণের দাম প্রায় ৩ কোটি ১৫ লাখ টাকা।

শনিবার ২৩ সেপ্টেম্বর বিকালে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানিয়েছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়।

জানা যায়, চাঁদপুর সদর মডেল থানার এস আই মামুনুর রশীদের তত্ত্বাবধানে পুলিশি চেকপোস্টে শহরের গুনরাজদী এলাকায় একটি যাত্রীবাহী সিএনজি তল্লাশী করে সন্দেহজনক ২ আসামীকে আটক করে পুলিশ। পরে তাদের দেহ তল্লাশী করে কাপড়ের বেল্টের ভিতর থাকা মোট ৩৫৪ ভরি ৬ আনা ৫ রতি ওজনের ৭টি স্বর্ণের বার কস্টেপ মোড়ানো অবস্থায় উদ্ধার করা হয়। আসামিরা হচ্ছেন চট্টগ্রামের কোতোয়ালি থানার আন্দরকিল্লা এলাকার যতীন্দ্র ধরের ছেলে বিকাশ ধর সুমন (৪৩) এবং পাহাড়তলী এলাকার বনিকপাড়ার ভাড়াটিয়া মাখন চন্দ্রের ছেলে মনোরঞ্জন ভৌমিক (৩২)। তারা ফরিদগঞ্জ হতে চাঁদপুর লঞ্চঘাটে যাচ্ছিলো ঢাকায় এই স্বর্ণের বারগুলো পাচারের উদ্দেশ্যে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় প্রেস ব্রিফিং এ বলেন, আসামিরা স্বর্ণের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি এবং ধারণা করছি এগুলো অবৈধভাবে বার আকারে পাচারের জন্য চাঁদপুরকে রুট হিসেবে ব্যবহার করছিলো। যেকোন চোরাচালান আটকের জন্য নিয়মিত তল্লাশীর অংশ হিসেবে পুলিশ চেক পোস্টে স্বর্ণের এই চালানটি ধরা পড়ে। এদের সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আসামিরা পুলিশকে জানায়, স্বর্ণের বারগুলো বিপ্লব ধর ও লক্ষণ ধর নামীয় নিকট হতে গ্রহণ করে পাচারের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যাচ্ছিল। তাদের বিরুদ্ধে তথ্য সদর মডেল থানা এফ আই আর নং -৬৫, তারিখ ২৩-৯-২০২৩ খ্রিঃ জিআর নং- ৬২৭,২৩-৯-২০২৩ খ্রিঃ,ধারা ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-খ(১) এর (ক) মামলা রুজু করা হয় এবং আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ পূর্বক পুলিশ রিমান্ড আবেদন করা হবে।

প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ইয়াসির আরাফাত, সদর মডেল থানার ওসি শেখ মোঃ মুহসীন আলম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচ এম আহসানুল্লাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন