ফরিদগঞ্জে গ্রামীণ সড়ক রক্ষা দাবিতে মানববন্ধন

মোঃ আনিছুর রহমান সুজন :
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চর রাঘবরায় গ্রামে বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে গ্রামীন সড়ক রক্ষা ও সংস্কারের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে। মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, কৃষক, চিকিৎসক, জেলেসহ দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানবন্ধনে অংশ নেয়া এলাকাবাসী জানান, উপজেলার সোভান বাজার-ভাটিয়ালপুর-হরিনা সড়ক-জয়গঞ্জ ঘাট পর্যন্ত সড়কের গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের উত্তর চররাঘর রায় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে দক্ষিণ চররাঘব রায় সরকারি প্রাথমিক বিদ্যলয় পর্যন্ত ডাকাতিয়া নদী তীরবর্তী চর রাঘব রায় ও লামচরসহ আশেপাশের প্রায় ১০ হাজারের অধিক মানুষের যাতায়াতের একমাত্র সড়কটি স্থানীয় মৎস্যচাষীদের অপকল্পিতভাবে মাছ চাষের কারণে ভেঙ্গে অস্তিত্ব সংকটে পড়েছে।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

ফলে স্কুল, কলেজ, মাদ্রাসায় পড়–য়া শিক্ষার্থীরা ও অসুস্থ রোগীরাসহ স্থানীয়রা পোহাতে হয় চরম দূর্ভোগ। প্রতি বছরেই ইজারার আগে পথচারীদের সড়কটি সংস্কার আশ্বাস দিয়ে চর ইজারা দিয়ে মৎস্য চাষ করে আসছে একটি চক্র। পরে কথা অনুযায়ী কাজ করে না মৎস্য ব্যবসায়ীরা। বছরের পর বছর ধরে অপরিকল্পিত ভাবে মাছের ঘের পরিচালনা করার কারণে প্রতিনিয়ত ভাঙ্গণের শিকার হচ্ছে গুরুত্বপূর্ণ সড়ক। এই দূর্ভোগ থেকে রক্ষা পেতে সড়কটি রক্ষা ও সংস্কারের দাবী জানিয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে গণস্বাক্ষর দিয়ে স্মারকলিপি প্রদানের পর এ মানববন্ধন করতে বাধ্য হয়েছি। আগে সড়ক সংস্কার পরে শর্র্তস্বাপেক্ষে মাছের ঘের ইজারার দাবি তারা। মানববন্ধনে ভুক্তভোগী এলাকাবাসীর মধ্যে প্রাণেশ^র দাস, নুরু মিয়া, মিজানুর রহমান, হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

এদিকে খবর পেয়ে গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ ঘটনাস্থলে এসে গুরুত্বপূর্ণ এ সড়কটি আগে সংস্কার পরে চর ইজারা হবে বলে আশ^াস প্রদান করেন।

স্মারকলিপির বিষয়টি নিশ্চিত করে উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মৌলি মন্ডল বলেন, সড়ক ভাঙার অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading

শেয়ার করুন