ফরিদগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ক্লিনিক বন্ধ ও লাখ টাকা জরিমানা

ফরিদগঞ্জ ব্যুরো :
ফরিদগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করায় একটি ক্লিনিককে সাময়িক বন্ধ এবং প্র্যাকটিস অনুমতি না থাকায় চিকিৎসককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকায় একটি ডায়গনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (২৪ জানুয়ারি) উপজেলার কালিরবাজার ও পাটওয়ারী বাজারে স্বাস্থ্য অধিদপ্তরের নিদের্শনা মোতাবেক নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) আজিজুন্নাহার এই অভিযান পরিচালনা করেন।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

জানা গেছে, ভ্রাম্যমাণ আদালত উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের কালির বাজারের আব্দুল করিমের সেবা মেডিকেল হল সংলগ্ন তার বাসভবনে আঁখি বেগমের চেম্বারে অভিযান পরিচালন্ াকরে। এই সময়ে ওই ক্লিনিকের কোন লাইসেন্স না থাকায় এবং চিকিৎসকের প্র্যাকটিস সার্টিফিকেট না থাকা স্বত্তে¡ও প্র্যাকটিস করায় এর তাকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া ক্লিনিকটি সাময়িক বন্ধ করে দেয়া হয়।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

এদিকে পাটোয়ারী বাজারের ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারের ডেন্টাল চেম্বারে মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকার কারণে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডা: মাকসুদুল হাসান, সহকারি সার্জন ডা: ফয়সাল রানা, স্যানিটারি ইন্সপেক্টর নজরুল ইসলাম।

Loading

শেয়ার করুন