মতলব উত্তরে মানিক হত্যাকান্ডের আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

সফিকুল ইসলাম রানা :

মতলব উত্তর উপজেলার দক্ষিণ চরমাছুয়া গ্রামে গত ১৬ সেপ্টেম্বর ভাগিনার হাতে মামা খুন হয়। এ ঘটনা কেন্দ্র করে ওই এলাকায় চলছে উত্তাপ উত্তেজনা। ঘটনার দিন রাতে মানিকের স্ত্রী কামরুন্নাহার সাথী বাদী হয়ে মতলব উত্তর থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এবং ঘটনার পর থেকেই হত্যাকান্ডে জড়িত আরিফ ও তার মাকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে এলাকাবাসী।

এদিকে ১৭ সেপ্টেবর রবিবার বিকালে দক্ষিণ চরমাছুয়া গ্রামবাসী হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। এসময় এলাকাবাসী বলেন, মানিককে হত্যাকারী আরিফ একজন বখাটে ছেলে। সে এলাকায় বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত আছে। তার বাবা আনোয়ার একজন গ্রাম পুলিশ। সেও এলাকায় বিভিন্ন ধরনের অপকর্ম ও মাদক কারবারির সাথে জড়িত আছে। তারা মানুষকে মানুষ করে না। যেভাবে ইচ্ছা সেভাবেই চলে। এলাকার প্রতিটি মানুষ তাদের অত্যাচারে অতিষ্ট।

বিক্ষোভ কারীরা আরো বলেন, মানিকের স্ত্রীকে কুপ্রস্তাব দেওয়ার পর রাজি না হওয়ায় তর্ক বাধে। তার এক পর্যায়ে মানিককে ছুরি দিয়ে হত্যা করে। আজ মানিককে মেরেছে, কাল আবার অন্যকেও মারবে না, তার কোন গ্যারান্টি নেই। তাই আমার তাদের আতংকে থাকি। মানিক হত্যাকান্ডে জড়িত, আরিফ, তার বাবা আনোয়ার, তার মা সহ যারাই জড়িত আছে সকলকে আইনের আওতায় এনে দ্রুত ফাঁসি চাই। এসময় খুনিদের ফাঁসির চাই বলে স্লোগান তোলেন বিক্ষোভকারীরা।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচীতে বক্তব্য রাখেন, স্থানীয় চরমাছুয়া গ্রামের আলমগীর হোসেন, রহমান মেম্বার, মোহাম্মদ হোসেন, মুক্তার হোসেন, মাসুদ মাস্টার, ওয়াদুদ হোসেন, বিল্লাল হোসেন সহ একাধিক বাসিন্দা।

Loading

শেয়ার করুন