হাইইমচরে এইচএসসিতে পাসের হার ৯৫.৮১%, জিপিএ-৫- ৮ আলিমে ১০০% জিপিএ ৫- ১২

সাহেদ হোসেন দিপু :

সারাদেশের ন্যায় হাইমচরেও এইচ এসসি সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে।

এতে এবছর কুমিল্লা বোর্ডের অধিনে এইচএসসি ও মাদরাসা বোর্ডের অধিনে আলিম পরিক্ষায় সন্তোষজনক ফলাফল অর্জন করেছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো। গত বছরের তুলনায় এবছর ফলাফলে অনেকটাই ভাল করতে সক্ষম হয়েছে। কুমিল্লা বোর্ডের অধিনের কলেজের তুলনায় মাদরাসা বোর্ড ফলাফল অনেক ভাল করেছে। আলিম পরীক্ষায় শতভাগ পাস করেছে মাদ্রাসাগুলো।

প্রকাশিত ফলাফলে জানা যায়, হাইমচরে ৩টি কলেজে ৫৫০ জন শিক্ষার্থী কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এইচ এসসি- পরীক্ষায় অংশগ্রহন করেন। অংশগ্রহণকৃত পরীক্ষার্থীদের মধ্যে ৫২৭ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছেন । পাশের হার হয়েছে ৯৫.৮১%। জিপিএ -৫ পেয়েছেন ৮জন।

৩টি মাদ্রাসার ১০৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ১০৮জন। পাসের হার হয়েছে শতভাগ। গতবছর জিপিএ -৫ পেয়েছে ১২ জন।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

হাইমচর সরকারি কলেজ থেকে ব্যবসা শাখায় ১৮০ জন শিক্ষর্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছেন ১৬৪ জন। জিপিএ-৫ পেয়েছেন ৪ জন। মানবিক শাখায় ১০৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছেন ১৯৮ জন। বিজ্ঞান শাখায় ৭৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৭৭ জনই কৃতকার্য হয়েছেন। জিপিএ -৫ পেয়েছেন ৪জন।
পাসের হার ৯৬.২৭%।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

এম জে এস বালিকা উচ্চ বিদ্যালয় & কলেজে ২২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৯ জন পাস করেছে। পাশের হার ৮৬.৩৬%।

মোয়াজ্জেম হোসেন স্কুল এন্ড কলেজ ব্যবসায়ী শাখা থেকে আরো জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১২ জনে পাস করেছেন। মানবিক শাখা থেকে ৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছেন ৫৭ জন। পাশের হার ৯৫.৮৩%।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে গন্ডামারা এবিএস ফাযিল মাদ্রাসার ৩৩ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৩ জন। পাসের হার ১০০%। জিপিএ ৫ পয়েছেন ৩ জন। আলগীবাজার আলিম মাদ্রাসায় ৫৫ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহন করে ৫৫ জন পাস করেছে। পাসের হার ১০০%। জিপিএ ৫ পেয়েছেন ৬ জন।

কাটাখালি হমিদিয়া মাদরাসা ২০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ২০জন। পাসের হার ১০০%। জিপিএ ৫ পেয়েছেন ৩ জন।

Loading

শেয়ার করুন