হাইমচরে ছোট ভাইয়ের প্রতারণা মামলায় বড় ভাই আটক

হাইমচর প্রতিনিধি :

হাইমচরে ছোট ভাইয়ের প্রতারনা মামলায় ওয়ারেন্ট ভুক্ত বড় ভাই সিরাজ মিজিকে আটক করেছে হাইমচর থানা পুলিশ। সোমবার সকালে তার নিজ বাড়ি থেকে তাকে আটক করে চাঁদপুর আদালতে প্রেরন করা হয়।

মামলার এজহার সূত্রে জানাজায়, হাইমচর উপজেলার উত্তর আলগী গ্রামের সিরাজ মিজি তার ছোট ভাই শহীদ মিজির নিকট ১৯৯৪ সালে জমি ৪৪ শতাংশ জমিন বিক্রি করেন। ঐ সময়ে সিরাজ মিজি একটি দলীলদেন শহীদ মিজিকে । ছোট ভাই সরল বিশ্বাসে প্রায় ৩৫ বছর ছেলে সন্তান নিয়ে বসবাস করে আসছেন ক্রয়কৃত জমিতে। হঠাৎ করে ক্রয়কৃত জমিনের দলীলটি জাল জানতে পেরে ছোট ভাই শহীদ মিজি বড় ভাই সিরাজ মিজির বিরুদ্ধে চাঁদপুর আদালতে প্রতারনা মামলা করেন। ঐ মামলায় জমি আত্মসাতের অভিযোগে ভুমি দস্যু প্রতারক সিরাজুল ইসলাম ওরুপে সিরাজ মিজিকে আটক করেছে হাইমচর থানা পুলিশ। গত ২ বছরৃ পূর্বে তাদের পিতার ওয়ারিশ সুত্রে পাওয়া জমিটুকুও ।

ভাগ ভাটোয়ারার সময়ে গন্যমান্য ব্যক্তিদের সামনে বলেন সহিদ মিজি এ জমি পাবেনা। তাৎক্ষনিক সবাই জানতে চাইলে সিরাজ মিজি জানান আমি সহিদ মিজির কাছে জমি বিক্রি করছি টাকা নিয়েছি, কিন্তু আমি দলিল সঠিক করে দেইনা। এ জমি ছেরে দিলে আমি ঐ জমিন দলিল সঠিক করে দিব।।। উক্ত ওয়ারিশ সুত্রের জমি থেকে ঘটনার সুত্রপাত উদঘাটন হয়।এর পরই ছোট ভাই শহিদ মিজি এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গের কাছে সমর্পন্য হলে এই বিষয়টি নিয়ে এলাকায় একাধিকবার সালিশ বসে।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

ঐ সালিশিতে সিরাজ মিজিকে বিক্রিকৃত জমি পুনরায় দলিল সম্পাদন করে দেয়ার জন্য সিদ্ধান্ত হয়।। পরবর্তীতে একাধিকবার এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ মিমাংসা করার জন্য চেষ্টা করলেও প্রতারক সিরাজ মিজি কারো কোনো কথায় কর্নপাত করেনি। ছোট ভাই শহিদ মিজি নিরুপায় হয়ে চাঁদপুর আদালতে তার বড় ভাই সিরাজ মিজির বিরুদ্ধে একটি প্রতারিত মামলা দায়ের করেন। মামলা নং ৯২/২০২৩ ঐ মামলায় ভুমি দস্যু সিরাজ মিজির বিরুদ্ধে ওয়ারেন্ট হলে হাইমচর থানা পুলিশ তাকে আটক করে চাঁদপুর কোটে প্রেরণ করেন।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

মামলার বাদি শহিদ মিজি জানান, আমার ভাই আমার কাছে ৪৪ শতাংশ জমি বিক্রি করে তৎকালিন আমি ঢাকায় ঠিকাদারী পেশায় থাকায় আমার স্ত্রীর কাছ থেকে জমির সমুদয় টাকা বুঝে নিয়ে কয়েক বছর পরে জাল দলিল প্রদান করেন।।। আমি বা আমার পরিবার তখন বিষয়টি বুঝতে পারিনা।।। এখন আমার বড় ভাই এলাকার কিছু মাদক ব্যবসায়ী ও সন্ত্রাস প্রকৃতির লোকদের সাথে নিয়ে এখন আমার জমি নিজের বলে দাবি করে আসছে।আমি তাকে সঠিকভাবে দলিল করে দেওয়ার কথা বললে সন্ত্রাসী প্রকৃতির লোকের সাথে নিয়ে আমাকে ও আমার পরিবারের লোকদেরকে প্রানে মেরে পেলার হুমকি ও বাড়ি ঘর জ্বালিয়ে পুড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এছাড়া আমার ভাই আমার ও আমার পরিবারের সদস্যেদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে বিভিন্ন সময়ে হয়রানির উদ্দ্যেশে নানান অভিযোগ করেন। তার অভিযোগ গুলো মিথ্যা প্রমানিত হয়।। আমাকে বিগত ২ বছর যাবৎ বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে।।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

আমি নিরুপায় হয়ে গত বছর আমার ভাই আমাকে ভুয়া দলিল দিয়েছে মর্মে আদালতে একটি প্রতারণা মামলা দায়ের করি।ঐ মামলা তদন্ত শেষে তিনি আমার ও আমার পরিবারের সাথে প্রতারণা করছেন বলে আদালতে প্রমাণিত হয়েছে। আমি আমার ভাইয়ের প্রতারণার শিকার হয়েছি। আমি যেনো সঠিক বিচার পাই এবং একটি কুচক্রের হাত থেকে রক্ষা পাই।।। মহান আল্লাহ ও সকলের কাছে দোয়া কামনা করছি। আল্লাহ সহয়াক।।।।

Loading

শেয়ার করুন