কচুয়ায় যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ পাঠানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

কচুয়া প্রতিনিধি  :
কচুয়া উপজেলা যুদ্ধাকালীন কমান্ডার ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এবং পালাখাল ছালেহিয়া আলীম মাদ্রাসার গভনিংবর্ডির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ পাঠানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। তিনি সোমবার রাত ১০ টার দিকে ঢাকার এভারকেয়ার প্রাইভেট হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন।

পরদিন মঙ্গলবার দুপুরে পালাখাল উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে জানাযা নামাজ শেষে পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসার পাশে তাঁর বাবা-মাযের করবের পাশে মরহুমের লাশ দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

এ সময় কচুয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. শাহজাহান শিশির,উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ,এসিল্যান্ড ইবনে আল জায়েদ হোসেন,ওসি মুহাম্মদ ইব্রাহিম খলিল,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক শহীদ উল্যাহ বিএসসি,তরিকুল ইসলাম মুন্সী,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন,ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান মজুমদার,সাবেক ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ,আওয়ামী লীগ নেতা অ্যাড. শাহআলম ইকবাল,মরহুমের একমাত্র পুত্র রাকিবুল হাসান জেমস, বীর মুক্তিযোদ্ধা জাবের মিয়া,আনোয়ার সিকদার, সনতোষ চন্দ্র সেন, মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আব্দুর রাজ্জাক আনোয়ারী,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী আবদুল আহাদ, সাধারন সম্পাদক ওমর ফারুক, কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু,সহ আরো অনেকে জানাযায় অংশগ্রহন করেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ পাঠানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ। জানাযার নামাজের আগে আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, বীর মুক্তিযুদ্ধা ও তার পরিবার ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে জাতীর এই শ্রেষ্ঠ সন্তানের প্রতি শেষ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য যে, কচুয়া উপজেলার পালাখাল গ্রামের অধিবাসী, নারায়নগঞ্জস্থ-চাঁদপুর জেলা সমিতির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ পাঠান কর্মজীবনে একজন সৎ আদর্শ ও নীতিবান মানুষ হিসেবে এলাকাবাসীর কাছে পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

Loading

শেয়ার করুন