চবিতে বসুন্ধরা শুভসংঘের সভাপতি চাঁদপুরের রুপক

প্রেস বিজ্ঞপ্তি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বসুন্ধরা শুভসংঘের সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন চাঁদপুরের কচুয়া উপজেলার চাপাতলী গ্রামের রেফায়েত উল্যাহ রুপক। তিনি কচুয়ার ঐতিহ্যবাহী মাসনিগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিন উল্যাহ এর কনিষ্ঠ সন্তান।

দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বি এ এফ শাহীন কলেজ, ঢাকা থেকে উচ্চ মাধ্যমিক শেষে ২০২০-২১ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগে ভর্তি হওয়া রুপক ছোটবেলা থেকেই নানা সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যুক্ত। স্কুল জীবনেই যুক্ত হন স্কাউটিং এরসাথে। পরবর্তীতে নিজেই প্রতিষ্ঠা করেন পরিবেশবাদী সংগঠন ‘ পরিচ্ছন্ন ক্যাম্পাস চাই – (পকচা)।

শিক্ষামন্ত্রণালয় কর্তৃক আয়োজিত স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন -২০১৬ তে নিজ স্কুলে সর্বাধিক ভোট পেয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের (দুদক) দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন প্রতিষ্ঠার লক্ষ্যে তৈরী করা ‘ সততা সংঘের ‘ নিজ বিদ্যালয় কমিটির সভাপতি ছিলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ে এসেও নানা সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন এবং সহ-শিক্ষা কার্যক্রমের সাথে জড়িত হন রেফায়েত উল্যাহ রুপক। নিয়মিত জাতীয় পত্রিকায় কলাম ও মতামত লেখার পাশাপাশি করছেন ক্যাম্পাস সাংবাদিকতাও। দৈনিক সকালের সময় ও দৈনিক খবর সংযোগের চবি প্রতিনিধি হিসেবে কাজ করছেন। যুক্ত আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সাথেও।

উল্লেখ্য, বসুন্ধরা শুভসংঘ দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের একটি সামাজিক সংগঠন। যা বিভিন্ন ধরনের সামাজিক ও সেবামূলক কাজ করে থাকে। পদাধিকার বলে তিনি সংগঠনটির কেন্দ্রীয় পরিচালনা কমিটিরও সদস্য হিসেবে দায়িত্ব পান করবেন।

প্রকাশিত :    রোব বার,  ০৫  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন