চাঁদপুর ডাকাতিয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলন ড্রেজারসহ আটক ৪

স্টাফ রিপোর্টার
চাঁদপুর শহরের ইসলামপুর গাছতলা ব্রিজ সংলগ্ন মেরিন একাডেমীর পিছনে ডাকাতিয়া নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের সময় চারজনকে আটক করেছে নৌ পুলিশ।

অভিযান পরিচালনা করে ড্রেজারসহ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

অভিযোগ উঠেছে,বাগাদি গাছতলা এলাকার বালু ব্যবসায়ী আবুল কালাম কালু পাঠান সুকৌশলে রাতের আঁধারে ডাকাতিয়া নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নৌ পুলিশ ঘটনাস্থলে হানা দিয়ে আবুল কালাম কালু পাঠান ও ড্রেজার শ্রমিক নুরুজ্জামান হোসেন, শাকিল খান, মিজান বেপারী সহ চারজনকে আটক করে।

নৌ পুলিশের হাতে আটক বালু ব্যবসায়ী আবুল কালাম কালু পাঠান বাগাদি গাছতলা এলাকার মৃত বাকিউল্লাহ পাঠানের ছেলে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, আবুল কালাম কালু পাঠান এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে সরকারি জায়গা দখল করে বালুর ব্যবসা করছে। চাঁদপুর ব্রিজ সংলগ্ন মেরিন একাডেমীর পিছনে গাছতলা গুনরাজদি খাল দখলের পর বাঁশ দিয়ে পাইলিং করে রাতের আঁধারে ডাকাতিয়া নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে সেই জায়গা ভরাট করেছে।

নৌ ওসি কামরুজ্জামান জানান, বেশ কিছুদিন যাবত রাতের আঁধারে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে কিছু চক্র। অবশেষে হাতেনাতে বালু উত্তোলনের সময় ড্রেজার সহ তাদের চারজনকে ধরা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Loading

শেয়ার করুন