ফরিদগঞ্জে বিনামূল্যে সার-বীজ ও গাছের চারা বিতরণ

আনিছুর রহমান সুজন :

ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ২০২২ – ২৩ অর্থ বছরের খারিপ-২/ ২০২৩ – ২৪ মৌসুমে রোপন আমন ধান উফশী জাতের ১০৫০ জন হাইব্রিড আমন বীজ সহায়তা ৫০ জন এবং দেশী জাতীয় নারিকেল চারা ৭০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনা মূল্যে রাসায়নিক সার, বীজ ও চারা বিতরন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার(২১ জুন) সকালে ঊপজেলা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছার সভাপতিত্বে ও উপজেলা উপসহকারী কৃষি অফিসার নূরে আলম ভূট্রুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড, জাহিদুল ইসলাম রোমান, এ সময় বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষক বান্ধব সরকার। দেশের সকল কৃষি খ্যাতের উন্নয়নে আওয়ামীলীগ সরকার মুখ্য ভূমিকা রেখেছে। এ সরকার আছে বলেই দেশের কৃষকের পাশে থেকে তাদের কৃষি ভোর্তকি বিনা মূল্যে সার,বীজ, কীটনাশক বিতরন করে আসছে। আজ কৃষিখ্যাতে বাংলাদেশে অনেকটা এগিয়ে যাচ্ছে। তিনি আরোও বলেন, যে সকল জমি পরিত্যাক্ত অবস্হায় রয়েছে ঐ সকল জমি চাষাবাদের আওতায় আনার উদাত্ত আহব্বান জানান। এবং কৃষি খ্যাতের উন্নয়ন সহ দেশের সকল অবকাঠামো উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করার উদাত্ত আহব্বান জানান তিনি।

এসময় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান জি,এস তছলিম আহম্মদ, মহিলা ভাইস- চেয়ারম্যান মাজেদা বেগম ফরিদগঞ্জ প্রেসক্লাব”র সভাপতি মো: মামুনুর রশিদ পাঠান, সাধারন সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ ও উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সফর আলী প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী সহ সাংবাদিক গন। শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কৃষদের মাঝে অতিথিরা সার, বীজ, ও গাছের চারা বিতরন করেন।

Loading

শেয়ার করুন