সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

সফিকুল ইসলাম রানা :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ঐতিহ্যবাহী সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৭ ফেব্রুয়ারী সকালে বিদ্যালয় মাঠে বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন পাটোয়ারীর সভাপতিত্ত্বে ও সিনিয়র শিক্ষক রফিকুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন- ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক অভিভাবক সদস্য সাংবাদিক কামাল হোসেন খান, সমাজ সেবক মনির হোসেন, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সদস্য, হোসেন মিয়া, মহলিা সদস্য হালিমা বেগম, শিক্ষক আক্তারুজ্জামান , বিদায়ী শিক্ষারর্থী বৃন্দ দাস, ১০ শ্রেণির শিক্ষার্থী মেহজাবীন, ৮ম শ্রেনীর শিক্ষার্থী মেরজানা রহমান, ৭ম শ্রেণীর শিক্ষার্থী মারজানা হাসান প্রমুখ।

আলোচনা সভা শেষে বিদায়ী শিক্ষার্থীদের জন্য মিলাদ ও দোয়া করা হয়েছে। দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা কামাল উদ্দিন।

এসময় বক্তারা বলেন, এশিয়া মহাদেশের বিশিষ্ট ব্যাক্তি ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা মরহুম ডা.নোয়াব আলীর সন্তান ডা.আসিফ আলী ও তার পরিবারবর্গ নারী শিক্ষা উন্নয়নে ২০০৫ ইং সালে সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়টি স্থাপন করেছে। তারই ধারাবাহিকতায় অত্যান্ত সুনামের সাথে ভালো ফলাফল করে আসছে। আশাকরি আগের ঐতিহ্য বজায় রেখে আরো অগ্রসর হবে, এই কামনা করি। বিদায় শব্দটি বেদনার হলেও এ বিদায় সে বিদায় নয়। এই বিদায় হলো শিক্ষা জীবনের একটি সোপান পাড় হয়ে উপরে উঠার আরেকটি সোপানে যাওয়ার বিদায়। তাই দোয়া করি সফলতার সাথে এই সিড়ি বেয়ে উপরে উঠে যাও।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

তারা বলেন, এই বিদ্যালয়ের সাবেক অনেক শিক্ষার্থী আজ দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে আছে এবং উচ্চ শিক্ষার জন্য বিভিন্ন দেশে পড়াশোনা করছে। ভবিষ্যতে এই বিদ্যালয়ের উত্তর উত্তর সফলতা কামনা করি।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

Loading

শেয়ার করুন