হাইমচরে চাইনিজ কুড়ালসহ কিশোর গ্যাং সদস্য আটক

সাহেদ হোসেন দিপু : কিশোর গ্যাং সমাজের বিশৃঙ্খলা সৃষ্টি করা পাড়া মহল্লা গ্রামের একটি আতংকের নাম। উঠতি বয়সী এ কিশোরগ্যাং সদস্যদের কাছে সম্মানী ব্যক্তি থেকে শুরু করে ছোট বড় সকল স্তরের মানুষজনক হতে হয় লাঞ্চিত, অপমানীত ও হামলার শিকার । এমনি এক কিশোর গ্যাং সদস্যকে স্কুল বেগে চাইনিজ কুড়ালসহ স্থানীয় লোকজন আটক করে হাইমচর থানা পুলিশের কাছে সোপর্দ করার ঘটনা ঘটেছে। রবিবার সকাল ১০ টায় উপজেলার কালাচকিদার মোড়ে এ ঘটনা ঘটে। আটককৃত ঐ কিশোর নীলকম ওচমানিয়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্র। সে স্থানীয় মনু মিজির নাতি বিকে রনি (১৫)।

স্থানীয় রাসেল গাজি জানান, আটককৃত এ ছেলেটি তার নানা মনু মিজি, মামা সাদ্দাম মিজির পশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে। সে এলাকায় আরও কিছু বখাটে ছেলেদের সাথে নিয়ে প্রায় সময় অস্ত্র নিয়ে মহড়া দিয়ে থাকে। তাদের বিরুদ্ধে প্রতিবাদ করায় কিছুদিন পূর্বে এ কিশোর গ্যাংদের সাথে নিয়ে তার মামা সাদ্দাম মিজি স্থানীয় নসু গাজির উপর হামলা করে। ঐ ঘটনায় নসু গাজির ছেলে থানায় মামলা করায় এই কিশোর গ্যাং সদস্য রনি তাকে হত্যা করার হুমকি দেয়। আজ তারই আলোকে এ ছেলে স্কুলবেগের বিতরে করে চাইনিজ কুড়াল নিয়ে ঘুরাফেরা করতে থাকে। তার সন্দেহজনক আচারনের কারনে আমরা কয়েকজন মিলে তার বেগ তল্লাশী করে চাইনিজ কুড়াল পাই। আমরা হাইমচর থানা পুলিশকে বিষয়টি জানালে তারা এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়। আমরা এ কিশোরের শাস্তি কামনা করছি। যাতে এ কিশোর গ্যাংএর শাস্তি দেখে আর কেউ যেন কিশোর গ্যাংএ পরিনত না হয়।

স্থানীয় খোকন গাজি জানান, ছোট ছোট এ উশৃংখল ছেলেগুলোর কারনে আমরা রাস্তাঘাটে ঠিকমত চলাচল করতে পারিনা। এরা একটা দল তৈরি করে কিছু হলেই দলবল নিয় অস্ত্র সস্ত্র নিয়ে হামলা করে। দরবার শালিসি থেকে শুরু করে সকল যায়গায় এরা প্রভাব খাটিয়ে থাকে। এদের কিছু বলাও যায় না, আবার তাদের কর্মকাণ্ড সহ্যকরা যায় না। আজ যে রনি নামের ছেলেটিকে আটক করা হয়েছে সে খুবই উশৃংখল একটি ছেলে। সে তার নামে একটি টিকটক আইডিতে তার নানার বাড়িতে অস্ত্র নিয়ে টিকটক বানিয়ে সামাজিক যোগাযোগে ছেড়েছে। আজএই ছেলেকে চাইনিজ কুড়ালসহ আটক করেছে লোকজন। এ কিশোরগ্যাং সদস্য রনির যেন সঠিক একটি বিচার হয় যাতে করে অন্য উঠতি বয়সী ছেলে গুলো সঠিক পথে ফিরে আসে। সমাজ রক্ষায় ঐ ধরনের উশৃংখল বখাটেদের সাজা হওয়া উচিত।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসিন জানান, কিশোরের বয়স কম হওয়য়ার কারনে মুছলেখা রেখে তার অভিভাবকের নিকট দেয়া হয়।

প্রকাশিত : রোববার, ৩১ মার্চ ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন

Loading

শেয়ার করুন