মতলবের ফরাজীকান্দিতে মুক্তিযুদ্ধ’৭১ স্মৃতি স্তম্ভে বিজয় দিবসের শ্রদ্ধা

সফিকুল ইসলাম রানা :

মতলব উত্তর উপজেলার ফরজীকান্দিতে মুক্তিযুদ্ধ’৭১ স্মৃতিস্তম্ভে বিজয় দিবসে বিভিন্ন শ্রেণী পেশা মানুষের ফুলেল শ্রদ্ধা অর্পণ করেন।

১৬ ডিসেম্বর শনিবার ফরাজীকান্দি ইউনিয়নের ছোট চরকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সকল মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতিস্তম্ভে ফরাজীকান্দি ইউনিয়নের জীবিত মুক্তিযোদ্ধাগণ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, মুক্তিযোদ্ধা প্রজন্ম কমান্ড, আলোর সন্ধানে যুব সংঘ, ছোট চরকালিয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ম্যানেজিং কমিটি ও শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ এই স্মৃতিস্তম্ভে এসে ফুলেল শ্রদ্ধা জানান।

উল্লেখ্য,স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ফরজিকান্দি ইউনিয়নের ৫৫জনের নাম সম্বলিত আকর্ষণীয় একটি স্মৃতিস্তম্ভ নির্মঠু (১৫.১২.২২) করেন বীর মুক্তিযোদ্ধা মরহুম আলী আহমেদ গাজীর জ্যেষ্ঠ সন্তান গাজী গোলাম মোস্তফা সুমন।

মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত এই স্মৃতিস্তম্ভটি নির্মাণের পর স্থানীয় ফরাজীকান্দি ইউনিয়নের জীবিত মুক্তিযোদ্ধাগণ, তাদের পরিবার, স্থানীয় সংগঠন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এই স্মৃতিস্তম্ভে এসে স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে ফুলেল শ্রদ্ধা জানান।

গাজী গোলাম মোস্তফা সুমন জানায়, আমার বাবা মুক্তিযোদ্ধা আলী আহমেদ গাজী ২০১৯ সালের নভেম্বর মারা যাওয়ার পর মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করার তাগিদ থেকেই আমি ফরাজীকান্দি ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের জন এই মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ নির্মাণ করি।যাতে বছরের অন্তত দুইদিন স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে জীবিত মুক্তিযোদ্ধারা ও মৃত মুক্তিযোদ্ধাদের স্বজনরা সকলে একসাথে হতে পারে।

Loading

শেয়ার করুন