কচুয়ায় ধর্ষণ মামলার কারাবন্দি আসামীর মৃত্যু

ওমর ফারুক সাইম:
চাঁদপুরের কচুয়ার আটোমোর গ্রামে নুরুল ইসলাম নামে এক ধর্ষণ মামলার বৃদ্ধ কারাবন্দি আসামীর মৃত্যু হয়েছে। ওই আসামীকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে গ্রেফতারের কারনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান দাবী করে তার মৃত্যু রহস্য উৎঘাটন ও ষড়যন্ত্রকারীদের শাস্তির দাবীতে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।
জানা গেছে, কচুয়া উপজেলার পাথৈর ইউনিয়নের আটোমোর গ্রামে গত ২৯ সেপ্টেম্বর এক শিশুকে ধর্ষণের অভিযোগে একই গ্রামের জায়েদ আলীর স্ত্রী বিলকিস বেগম একটি মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে নুরুল ইসলামকে সাচার ফাঁড়ি পুলিশ গ্রেফতার করে চাঁদপুরে জেল হাজতে প্রেরণ করলে তিনদিন পর তিনি অসুস্থ হয়ে পড়েন।
পরবর্তীতে কারা কর্তৃপক্ষ নুরুল ইসলামকে প্রথমে কুমিল্লা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করলে মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
নিহতের স্ত্রী মর্জিনা বেগম, ছেলে মনির হোসেন জানান, আমাদের সাথে একই গ্রামের বিলকিস বেগম গংদের সাথে পূর্ব থেকে জমি-জমা নিয়ে বিরোধ ও মামলা মোকদ্দমা রয়েছে। ওই বিরোধকে কেন্দ্র করে নুরুল ইসলামকে পরিকল্পিত ভাবে ধর্ষণ মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেন। এতে ভয়ে ও আতঙ্কে নুরুল ইসলাম স্ট্রোক করে মারা যান বলে তার পরিবার ও এলাকাবাসী দাবী করে এ হত্যার জন্য বিলকিস বেগম গংদের দায়ী করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।
এদিকে মামলার বাদী বিলকিস বেগমের বক্তব্য নিতে তার বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি।

Loading

শেয়ার করুন