ক্যামেরার পিছনের ঘটনা থেকেই সামনের ঘটনার উৎপত্তি : ভিডিও ফুটেজ ছেড়ে মানুষকে বিভ্রান্ত করছে একটি মহল

স্টাফ রিপোর্টারঃ গত ১৪ এপ্রিল রবিবার হাইমচরে রস বিলাশ নামক একটি বেকারির ম্যানেজারকে থাপ্পড় দেয়ার ঘটনা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়েছেন বেকারি কর্তৃপক্ষ। এ ঘটনাকে কেন্দ্র করে একটি চক্র রাজনৈতিক ও সামাজিক ভাবে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারীকে হেয় করে মান সম্মান ক্ষুন্ন করার পাঁয়তারায় লিপ্ত রয়েছে।

প্রকৃত ঘটনা প্রকাশ না করে শুধুমাত্র থাপ্পড় দেয়ার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়া এবং উদ্দেশ্য প্রনিত ভাবে ঘটনার বাহিরেও অবাঞ্ছিত মিথ্যা ঘটনাও রটাচ্ছেন ঐ চক্রটি। ক্যামেরার পিছনের ঘটনা থেকেই সামনের ঘটনার উৎপত্তি ” পিছনের ঘটনা জেনে সামনের ঘটে যাওয়া ঘটনাটি বিশ্লেষণ করার জন্য অনুরোধ জানান জাহাঙ্গীর হোসেন বেপারি।

ক্যামেরার আড়ালে ঘটে যাওয়া ঘটনার বিবরনে জানাজায়, আলগীবাজারের মুন্সিপ্লাজায় অবস্থিত ফুড পয়েন্ট ও চাইনিজ রেস্টুরেন্ট, রস বিলাশ সুইট্সের & বেকারি থেকে বার্গার বানানোর জন্য ৫০টি ব্যাগ ১০০ পিচ বন রুটির অর্ডার কনফার্ম করা হয়। ১৫ তারিখ সকালে অর্ডারকৃত রুটি দেয়ার সময় দেন রস বিলাশ ম্যানেজার। ১৪ এপ্রিল রাত ১০ টার সময় ফুড পয়েন্ট ও চাইনিজ রেস্টুরেন্ট ম্যানেজার রস বিলাশের ম্যানেজারকে অর্ডারকৃত রুটির বিষয়ে জানতে চাইলে তিনি রুটি দিতে পারবেন না বলে জানান, রুটি না দিতে পারলে কেন অর্ডার নিলেন?

অথবা দিনে কেন জানালেন না ? এমন প্রশ্নের জবাবে রস বিলাশের ম্যানেজার উত্তেজিত হয়ে অকাথ্য ভাষায় গালাগাল করে ফোন রেখে দেন। ফুড পয়েন্ট ও চাইনিজ রেস্টুরেন্টের ম্যানেজার উত্তেজিত হয়ে তার পরিচিত লোকজনদের খবর দেন। বিষয়টি জাহাঙ্গীর হোসেন বেপারি জানতে পেরে তিনি সমস্যা সমাধানে উদ্যোগ নিয়ে ফুড পয়েন্ট ও চাইনিজ রেস্টুরেন্টের ম্যানেজারকে সেখানে না যেতে দিয়ে নিজেই বিষয়টি জানার জন্য রস বিলাশে যান। সেখানে যাওয়ার পর জাহাঙ্গীর হোসেন বেপারি ম্যানেজারকে কথা শুনার জন্য ডাকেন।

ম্যানেজার ক্যামেরার পিছনে থেকে ভাইস চেয়ারম্যানকে ইগনোর করে দাড়িয়ে থাকেন। কয়েকবার ডাকার পর ম্যানেজার নিজে না এসে কি হয়েছে বলেন বলে উগ্র আচারন করেন। ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারি ধৈর্য সহকারে তাকে টেনে এনে পাশে বসিয়ে কি হয়েছে বিষয়টি জানার চেষ্টা করেন। ম্যানেজার আবারও জাহাঙ্গীর হোসেন বেপারির সাথেও সেই একই সুরে উগ্র মেজাজে বেয়াদবি করেন।

তখন বাহিরে থাকা লোকজন ম্যানেজারকে মারার জন্য হৈছৈ করতে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে তখন তিনি ঐ ম্যানেজারকে ২টি থাপ্পর দেন। পরবর্তী সময়ে থাপ্পড়ের ভিডিওটি ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে দেন রস বিলাশ কর্তৃপক্ষ। ভিডিওটিকে কেন্দ্র করে নোংরা রাজনীতিতে বিশ্বাসী কিছু লোক ভিন্নভাবে প্রবাহিত করে রাজনৈতিক স্বার্থ হাসিল করার জন্য পাঁয়তারায় লিপ্ত হয়।

স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানান, রস বিলাশের এ ম্যানেজারের খারাপ ব্যবহারের কারণে দোকানে তেমন কোন বেচা কেনা হয় না। এ দোকানে যে একবার যায় সে আর ২য় বার দোকানে ডুকে না। তার এই উগ্র আচরনের জন্য প্রায় সময় কাস্টমারের সাথে কথাকাটাকাটি হয়। তারা বলেন ভাইস চেয়ারম্যানের সাথে যে ব্যবহারটা করেছে সেই সময় যদি তিনি তাকে থাপ্পড় না দিতেন লোকজন তাকে ঘনধোলাই দিতেন। জাহাঙ্গীর হোসেন বেপারি উপস্থিত বুদ্ধি করে তাকে থাপ্পড় দিয়ে বাঁচাইছেন। এই ম্যানেজার একজন ভাইস চেয়ারম্যানের সাথে খারাপ আচারণ করে সে সাধারণ মানুষের সাথে কেমন আাচারণ করেন আপনারাই বুঝে নেন।

হাইমচর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী বলেন,বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের মধ্যে একটি বড় ধরনের ঝগড়ার সৃস্টি হয়, আমি সেখানে একজন মধ্যস্থাকারী হিসেবে রস বিলাসে যাই জানা’র জন্যে।সেখানে গিয়ে ম্যানেজার আজগরের অসম্মান ও অভদ্র আচরণে আমি তাকে টেনে সামনে এনে বসিয়ে কথা বলতে চাই।রস বিলাসের ম্যানেজার আজগরের ব্যবহার অত্যন্ত খারাপ।সে আমার সাথে বেয়াদবি করেছে,আমি তাহাকে শাসন করেছি।আপনারা নিশ্চয়ই সিসিটিভি ফুটেজে দেখেছেন যে সেখানে কি হয়েছে। বাকি বিষয়টি রাজনৈতিক হিংসে থেকে বাড়াবাড়ি করেছে,আমি আগামী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী,আমি হাইমচর উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক তাই আমার কাছে বিষয়টি একটি প্রতিহিংসার বহির প্রকাশ মনে হচ্ছে।

প্রকাশিত : বুধবার, ১৭  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন

Loading

শেয়ার করুন