মতলব উত্তরে উপজেলা পর্যায়ে শ্যামল কুমার বাড়ৈ শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

সফিকুল ইসলাম রানা :

জাতীয় প্রাথমিক শিক্ষক পদক-২০২৩ প্রতিযোগীতায় মতলব উত্তর উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শ্যামল কুমার বাড়ৈ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় শিক্ষা পদক-২০২৩ এর উপজেলা বাচাই কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের নির্দেশে সহকারি কমিশনার (ভূমি) আল এমরান খানের নেতৃত্বে বাছাই কমিটি শ্যামল কুমার বাড়ৈকে নির্বাচিত করেন।

শ্যামল কুমার বাড়ৈ সহকারি শিক্ষক পদে ২০০৭ সালে ১লা জুলাই ৫৩নং গজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। ২০১০ইং সালে ৯নং দক্ষিণ ব্যাসদি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। তারপর থেকে নিরলসভাবে শিক্ষকতা পেশার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও ক্রীড়া সংগঠকদের সাথে নিবিড় যোগাযোগের মাধ্যমে সহায়তা নিয়ে ৯নং দক্ষিণ ব্যাসদি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দৃষ্টিনন্দন ফটক নির্মান করেন। নিজস্ব অর্থায়নে বিদ্যালয় অঙ্গনে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন করেন। শিক্ষার্থীদের স্বাস্থ্য সম্মত ওয়াশব্লক ও নিরাপদ পানির ব্যবস্থা করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকর্মী শিক্ষকদের সাথে মিলেমিশে বিদ্যালয়ের শিক্ষার গুনগত মানোন্নয়ন করেন। বিগত সময়ে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় শতাধিক শিক্ষার্থী বৃত্তি পান। উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বালক ও বঙ্গমাতা শেক ফজিলাতুননেছা বালিকা ফুটবল টুর্ণামেন্টে ৯নং দক্ষিণ ব্যাসদি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ৮বার অংশগ্রহন করে ২ বার চ্যাম্পিয়ন হয়।

কাব লিডার হিসেবে ৩জনকে সর্বোচ্চ শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন করেন। বিভিন্ন জাতীয় দিবসে শিক্ষার্থীদের নিয়ে অংশগ্রহন করে পুরস্কারে ভূষিত হয়েছেন। এছাড়াও শিক্ষার গুনগত মানোন্নয়নে শিক্ষার্থীদের হাতে কলমে শিক্ষা দিয়ে যাচ্ছেন।

শ্যামল কুমার বাড়ৈ শিক্ষা সপ্তাহ-২০২১ সালে শিক্ষা পদকে ভূষিত হয়েছিলেন। তিনি সরকারী হরেগঙ্গা কলেজ থেকে মাস্টার্স পাস করেন। চাকুরীকালিন সময়ে সিএনএড, বিএড, এমএড ডিগ্রি অর্জন করেন।

Loading

শেয়ার করুন