মতলব উত্তরে গ্রাম পুলিশের সাপ্তাহিক সমাবেশ

সফিকুল ইসলাম রানা : মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. মোঃ আলমগীর হোসেন রনি বলেছেন, আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি গ্রাম পুলিশের ভূমিকাও প্রশসংনীয়। তৃণমূল পর্যায়ে তথা ইউনিয়ন পর্যায়ে আইন শৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশও বিশেষ ভূমিকা রাখছে।

সোমবার চাঁদপুরের মতলব উত্তর থানয় অনুষ্ঠিত গ্রাম পুলিশের সাপ্তাহিক সমাবেশের মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, গ্রাম পুলিশ বাহিনী পুলিশ প্রশাসনের সহায়ক শক্তি হিসেবে কাজ করছে। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের সাথে গ্রাম পুলিশকে আরো সক্রিয় হতে হবে। নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। এলাকায় সন্দেহভাজন কোন নতুন লোক দেখলে তাদের খোঁজ খবর নিতে হবে এবং থানা পুলিশকে অবহিত করতে হবে। প্রতিটি ইউনিয়নের মাদক ব্যবসায়ী ও মাদক সেবিদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

গ্রাম পুলিশের সমাবেশে সেকেন্ড অফিসার এসআই মহিউদ্দিন’সহ অন্যান্য পুলিশ অফিসারগন উপস্থিত ছিলেন।

গ্রাম পুলিশের জন্মের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, গ্রাম পুলিশের প্রতিটি সদস্যকে জনগণের একজন হয়ে কাজ করতে হবে। যেকোন অপরাধ থেকে জনগণকে বিরত রাখতে ভূমিকা রাখতে হবে।

অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন প্যারেডে অত্র থানার পৌরসভা ১টি ও ১৪টি ইউনিয়নের সকল দফাদার ও চৌকিদারদের উপস্থিতি নিশ্চিত করেন। চৌকিদার ও দফাদারদের এলাকার সকল অসামাজিক কার্যকলাপ, কোথাও কোন দূর্ঘটনার সংবাদ পাইলে থানা কে অবহিত এবং চুরি, ডাকাতি, ছিনতাই, বাল্যবিবাহ এবং মাদক এর সংবাদ পাইলে থানাকে অবহিত করার জন্য নির্দেশনা প্রদান করেন। এছাড়া ও সকলকে সতর্কতার সহিত দায়িত্ব পালনসহ থানা এলাকার আইন শৃঙ্খলা রক্ষা এবং গ্রেফতারি পরোয়ানা ও পলাতক আসামীদেরকে গ্রেফতারের নিমিত্তে তাহাদের অবস্থান সর্ম্পকে পুলিশকে জানানোর জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।

প্রকাশিত :   মঙ্গল বার,  ১৪  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন