মতলব উত্তরে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও এক চেয়ারম্যান প্রার্থীর বাতিল

শফিকুল ইসলাম রানা : মতলব উত্তর উপজেলা নির্বাচনে ২ চেয়ারম্যান, ৩ ভাইস চেয়ারম্যান ও ১ নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন।

বুধবার দুপুরে চাঁদপুর জেলা নির্বাচন কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচন প্রথম ধাপের দাখিলকৃত মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়।

চেয়ারম্যান প্রার্থী গাজী মুক্তার হোসেনের ব্যাংক ঋণ পরিশোধ না করায় বাংলাদেশ ব্যাংকের আপত্তির কারণে তাঁর মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। তবে তিনি আপিল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।
চেয়ারম্যান পদে এম এ কুদ্দুস ও মোঃ মানিক দর্জির মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে রিয়াজুল হাসান রিয়াজ, মিয়া মোঃ আসাদুজ্জামান, সামির হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লাভলী চৌধুরীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।

স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। প্রথম ধাপে ১৫২টি উপজেলায় আগামী ৮ মে ভোট হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ভোট গ্রহণ হবে ৮ মে।

প্রকাশিত : বুধবার, ১৭  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন

Loading

শেয়ার করুন